আজঃ বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, আরবিঃ ১৫ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী, বাংলাঃ ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল, এখন সময় দুপুর ১২:১০
এইমাত্র পাওয়া

এবার যুক্তরাষ্ট্রে যেতে লাগবে সোশ্যাল মিডিয়ার তথ্যও

এবার মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে গেলে সোশ্যাল মিডিয়ার তথ্যও দিতে হবে। ভিসার আবেদন করতে আসা বহু মানুষের থেকেই এবার তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের তথ্য চাইছে যুক্তরাষ্ট্র। খবর এএফপির।

নাম প্রকাশে অনিচ্ছুক স্টেট ডিপার্টমেন্টের এক কর্মকর্তা সংবাদসংস্থা এএফপি-কে দেওয়া সাক্ষাত্কারে জানিয়েছেন, “ভিসার আবেদনের পর যে কড়া স্ক্রিনিং পদ্ধতি আছে সেখানে আরও কিছু পরিবর্তন করা হয়েছে। এই নতুন নিয়ম কার্যকর হয়েছে গত ২৫ মে থেকে। এবার থেকে কনস্যুলার দফতর ভিসা মঞ্জুর করার আগে অতিরিক্ত এই সব তথ্য আবেদনকারীর থেকে চাইতেই পারে। আর তার মধ্যেই পড়ছে সোশ্যাল মিডিয়ায় আবেদনকারীর যাবতীয় তথ্য। ”

তবে সবার থেকেই যে এমন তথ্য চাওয়া হবে তা কিন্তু নয়। যাদের প্রতি ভিসা কর্মকর্তাদের সামান্যতম সন্দেহ তৈরি হবে, তাদের থেকেই চাওয়া হবে বেশ কিছু বিস্তারিত তথ্য। প্রতি বছর সারা পৃথিবী থেকে ১.৩ কোটি ভিসা আবেদন জমা পড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্যে। ক্ষমতায় আসার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের নিরাপত্তার কথা মাথায় রেখে অভিবাসন নীতিতে যে সব পরিবর্তন আনছেন, এটি তারই অংশ বিশেষ। সম্প্রতি যুক্তরাষ্ট্রগামী বেশ কয়েকটি আন্তর্জাতিক বিমানের ক্ষেত্রে কেবিন লাগেজে ল্যাপটপ নেওয়া নিষিদ্ধ করেছে ট্রাম্প প্রশাসন।

Check Also

ভাসতে ভাসতে ‘ক্যাপসুল হোটেল’ ভিড়বে সুন্দর এক দ্বীপে!

হোটেল বানাতে জাপান যেন কল্পনাকে বাস্তবে নামিয়ে আনতে দক্ষ। এখানেও এর একটি নমুনা দেখুন। বর্তুলাকার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।