আজঃ বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, আরবিঃ ১৫ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী, বাংলাঃ ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, বসন্তকাল, এখন সময় দুপুর ১২:০১
এইমাত্র পাওয়া

কয়লা দুর্নীতিতে অভিযুক্ত আওরঙ্গজেবকে হজের ছুটি দিলো পেট্রোবাংলা

খনি দুর্নীতি তদন্তে নাম আসা মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের প্রকল্প পরিচালক আওরঙ্গজেবকে ৪২ দিনের হজের ছুটি মঞ্জুর করেছে পেট্রোবাংলা। তার স্থলে পেট্রোবাংলার মাইন অপারেশন বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) জাবেদ চৌধুরীকে এ অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে। পেট্রোবাংলা গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে বড়পুকুরিয়ায় কয়লা দুর্নীতিতে প্রতিষ্ঠানটির যে চার সাবেক ব্যবস্থাপনা পরিচালকের সংশ্লিষ্টতার প্রমাণের কথা উঠে এসেছে তার মধ্যে আওরঙ্গজেব অন্যতম। তিনি এর আগে বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তবে সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) যে চার কর্মকর্তার বিরুদ্ধে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে তার মধ্যে আওরঙ্গজেবের নাম নেই। খনি দুর্নীতির তদন্ত প্রতিবেদন পাওয়ার একদিনের মাথায় এই সিদ্ধান্ত নিলো পেট্রোবাংলা।

সূত্র জানায়, বৃহস্পতিবার ২৬শে জুলাই আওরঙ্গজেবের হজে যাওয়ার ছুটির অর্ডার হয়েছে। যদিও এই ছুটির অনুমোদন হয় আগে। উল্লেখ্য, বুধবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের একজন কর্মকর্তা পেট্রোবাংলা গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের বরাতে গণমাধ্যমকে জানান, খনি দুর্নীতির তদন্তে বড়পুকুরিয়ার কয়লাখনির চার ব্যবস্থাপনা পরিচালকের সংশ্লিষ্টতা পেয়েছে পেট্রোবাংলা গঠিত তদন্ত কমিটি। ওই কর্মকর্তার দেয়া তালিকায় আওরঙ্গজেব ছাড়া অভিযুক্ত অপর তিনজন হচ্ছেন খনির সদ্য সাবেক ব্যবস্থাপনা পরিচালক হাবীব উদ্দিন আহমেদ, সাবেক ব্যবস্থাপনা পরিচালক আমিনুজ্জামান ও কামরুজ্জামান। এর আগে ২৪শে জুলাই কয়লা দুর্নীতির বিষয়টি তদন্তের স্বার্থে বড়পুকুরিয়া কয়লাখনির চার কর্মকর্তাকে দেশত্যাগ করতে না দেয়ার অনুরোধ জানিয়ে ইমিগ্রেশনে চিঠি পাঠায় দুর্নীতি দমন কমিশন। সে তালিকাতেও খনির সদ্য সাবেক ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদের নাম রয়েছে। তালিকার অপর তিন কর্মকর্তা হচ্ছেন বড়পুকুরিয়া কয়লাখনির জিএম (প্রশাসন) আবুল কাশেম প্রধানিয়া, জিএম (কোল মাইনিং), আবু তাহের মোহাম্মদ নুরুজ্জামান চৌধুরী এবং ডিজিএম (স্টোর) একেএম খাদেমুল ইসলাম।

Check Also

চীনে বিস্ফোরণে নিহত ২২

চীনে একটি রাসায়নিক কারখানার কাছে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।