আজঃ রবিবার, ২১শে এপ্রিল, ২০১৯ ইং, আরবিঃ ১৪ই শাবান, ১৪৪০ হিজরী, বাংলাঃ ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, গ্রীষ্মকাল, এখন সময় রাত ৪:৫২
এইমাত্র পাওয়া

চীনে বিস্ফোরণে নিহত ২২

চীনে একটি রাসায়নিক কারখানার কাছে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন। আজ বুধবার ভোরে দেশটির উত্তরাঞ্চলীয় হেবেইপ্রদেশের ঝাংজিয়াকও শহরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দ্য পিপলস ডেইলির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী বেইজিং থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরের শেংহুয়া কেমিক্যাল কোম্পানির কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে প্রায় ৫০টি যানবাহন পুড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি।

এদিকে বিস্ফোরণের ঘটনার পর হেবাই শেনহুয়া কেমিক্যাল কম্পানির উৎপাদন কাজ বন্ধ রাখা হয়েছে। ওই কেমিক্যাল প্লান্টের মুখপাত্র নিশ্চিত করেছেন, বিস্ফোরণের ঘটনা শেনহুয়ায় ঘটেনি।

এর আগে ২০১৫ সালে রাসায়নিক কারখানায় বিস্ফোরণে প্রায় ১৬৫ জন মারা যান। ওই ঘটনার তদন্তে পাওয়া যায়, বিপদজনক রাসায়নিক দ্রব্য অবৈধভাবে সংরক্ষণ করা হয়েছিল। সেখান থেকে বিস্ফোরণ ঘটে।

Check Also

ট্রাম্পের ‘ওয়াকআউট’!

ডেমোক্র্যাট নেতাদের সঙ্গে এক বৈঠক থেকে ‘ওয়াকআউট’ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে চলমান আংশিক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।